শেরপুরে বীর মুক্তিযোদ্ধা হিরো’র উদ্যোগে বিনামূল্যে চক্ষুসেবা প্রদান

প্রচ্ছদ সারাদেশ

মোহাম্মদ দুদু মল্লিক শেরপুর প্রতিনিধি:

শেরপুরের শ্রীবরদী উপজেলার সদর ইউনিয়নের বাণিবাইদ আব্দুল্লাহ আল মাহমুদ পাবলিক উচ্চ বিদ্যালয়ে বীর মুক্তিযোদ্ধা আবু সালেহ মো. নূরুল ইসলাম হিরোর উদ্যোগে জামালপুর ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইন্সটিটিউট ও হাসপাতালের ব্যবস্থাপনায় বিনামূল্যে ছানি রোগী বাছাই ও চোখের অন্যান্য রোগের চিকিৎসার জন্য চক্ষু শিবিরের আয়োজন করা হয়।

১০ সেপ্টেম্বর রবিবার ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত এর কার্যক্রম চলে। এতে সব বয়সী নারি পুরুষ সহ ১শত৬৭ জন রোগী সেবা গ্রহন করে। এদের মধ্যে ছানি অপারেশনের রোগীর সংখ্যা ৩২ জন। এই ৩২ জন রোগীকে বাছাই শেষে হাসপাতাল কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় জামালপুর ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইন্সটিটিউট ও হাসপাতালে ছানি অপারেশনের জন্য নিয়ে যাওয়া হয়। তাদের ছানি অপারেশনসহ দুদিনের থাকা খাওয়া, ঔষধ, চশমা এক মাসের ঔষধ দিয়ে বাড়ী পাঠানো হবে। শুধুমাত্র আসার খরচ রোগীর বহন করবে। অন্যান্য রোগীদের মাঝেন চোখে মাংস বৃদ্ধির সংখ্যা – ১ জন, নেত্রনালী অপারেশন করতে হবে ১ জন।

বাকী চক্ষুর সামান্য সমস্যার রোগী ১শত ৩৩ জনকে ক্যাম্পেই ড্রপ সহ যাদের চশমা প্রয়োজন ছিল, তাদেরকে স্বল্প মূল্যে চশমা দেয়া হয়েছে।উক্ত চক্ষু শিবিরের অন্যান্যদের মাঝে বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম তারা, বীর মুক্তিযোদ্ধা লাল মিয়া, বীর মুক্তিযোদ্ধা শরাফত আলী, বীর মুক্তিযোদ্ধা ইব্রাহিম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, শ্রীবরদী উপজেলা শাখার সভাপতি শাকের মো. আব্দুল্লাহ দানা বাণিবাইদ আব্দুল্লাহ আল মাহমুদ পাবলিক উচ্চ বিদ্যালয়ের স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও শ্রীবরদী উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. বনিজ উদ্দিন, প্রধান শিক্ষক মো. রেজাউল করিম, চিকিৎসক দলের ডাঃ মো. রিশাদ, মেডিক্যাল টেকনোলজিষ্ট সূবর্ণা, মারিয়া, নাদিরা, সুজাত ও কেন্দ্র ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর প্রমুখ উপস্থিত ছিলেন।

মহতী এই উদ্যোগ নেয়ায় আগত হত-দরিদ্র রোগীগণ শেরপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু সালেহ মো. নূরুল ইসলাম হিরোকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।