আকর্ষণীয় পুরস্কারে ইসলামিক কুইজ প্রতিযোগিতার আয়োজন করছে এস কে এম লিমিটেড

ইসলাম প্রচ্ছদ বাণিজ্য

মুহাম্মদুল্লাহ

আধুনিক এই যুগে শৈশব থেকেই বাচ্চারা মোবাইলসহ বিভিন্ন স্মার্ট ডিভাইসে আসক্ত হয়ে পড়ছে। অনেকে এসব ছাড়িয়ে বিদ্যালয়ের পড়াশোনায় সামান্য মনোযোগী হলেও ইসলামিক সাধারণ জ্ঞান থেকে দূরেই সরে থাকছে। যেমন নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বিষয়ে, সাহাবিদের বিষয়ে বা ইসলামের হুকুম-আহকামের বিষয়ে মৌলিক যে জ্ঞান প্রত্যেক মুসলমানের থাকা উচিত, এর থেকেও অনেকে দূরে আছেন।

তাদের উদ্দেশে আকর্ষণীয়ভাবে ইসলামিক সাধারণ জ্ঞানের ধারাবাহিক কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে পরিচিত জুতা কোম্পানি এস কে এম লিমিটেড। প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য কোনো ধরনের ফি দিতে হবে না এবং সেই সঙ্গে বয়সের কোনো বাধ্যবাধকতা নেই বলেও জানিয়েছে এস কে এম।

এতে প্রথম স্থান অর্জনকারীকে নগদ ২০ হাজার টাকা, ২য় স্থান অর্জনকারীকে ১২ হাজার টাকা এবং ৩য় স্থান অর্জনকারীকে ১০ হাজার টাকা পুরস্কার দেয়া হবে। সেই সঙ্গে থাকবে আকর্ষণী উপহার সামগ্রী। এ ছাড়া অন্যদের জন্য থাকবে শান্তনা মূলক আকর্ষণীয় পুরস্কার।

প্রতিযোগিতার প্রাথমিক পর্ব প্রতি মঙ্গলবার ও শুক্রবার রাত ৯:৩০ মিনিটে অনলাইনে হবে। কোম্পানির ফেসবুক পেইজে প্রশ্ন দেয়া হবে। উত্তর লিখে পেইজের ইনবক্সে নাম-ঠিকানাসহ জমা দিতে হবে।

এস কে এম লিমিটেড জানিয়েছে, প্রতি মঙ্গলবার এবং শুক্রবার যে সব প্রতিযোগী ১ম, ২য়, বা ৩য় হবেন,তাদেরকে নিয়ে আগামী অক্টোবর মাসের ২৭ তারিখ শুক্রবার কুইজ অনুষ্ঠানের সেমিফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে। সেখান থেকে ১০ জনকে সিলেক্ট করা হবে। সেই ১০ জনকে নিয়ে অফলাইনে সরাসরি কামরাঙ্গিরচরে কুইজ প্রতিযোগিতার গ্রান্ডফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে।