সরকারি দল জনসমর্থন হারিয়ে বেসামাল হয়ে পড়েছে; মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম

প্রচ্ছদ রাজনীতি

সাইফুল ইসলাম, স্টাফ রিপোর্টার

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, আওয়ামী লীগ জনসমর্থন হারিয়ে আতঙ্কে আছে। এজন্য আওয়ামী লীগ ক্ষমতায় যেতে না পারলে ভয়াবহ ক্ষতিগ্রস্ত হওয়ার ভয়ে আছে। ক্ষমতা হারানোর ভয়ে বর্তমান সরকার দিশেহারা। দেশের টাকা লুটপাট করে দেশকে তলাবিহীন করে ফেলা হয়েছে। বিদেশে টাকা পাচার করায় দেশ ভয়াবহ অর্থনৈতিক সঙ্কটে। এজন্য জিনিসপত্রের দাম বেড়েই চলছে। কাজেই বর্তমান সরকারের পতন না হলে দেশ আরো ভয়াবহ ক্ষতির মধ্যে পড়বে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের যাত্রাবাড়ী থানা পূর্ব এর উদ্যোগে তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশেষ অতিথি ছিলেন সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সেক্রেটারী ডা. শহিদুল ইসলাম। যাত্রাবাড়ী থানা পূর্ব সভাপতি মুহাম্মদ আল-আমিন মুন্সির সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন নগর নেতা মুফতী আখথারুজ্জামান মাহদী, হাজী ইসমাঈল হোসেন।

বক্তব্য রাখেন নগর, থানা ও সহযোগি সংগঠন সমূহের নেতৃবৃন্দ। ইসলামী আন্দোলনের আমীর আরও বলেন, সরকারি দলের নেতারা বেসামাল হয়ে ধারাবাহিকভাবে স্ববিরোধী কথা বলছেন। একদিকে তারা বলছেন, আওয়ামী লীগ এত শক্তিশালী যে তাদের হারানোর ক্ষমতা কারও নেই, আবার বলছেন বিরোধীরা ক্ষমতায় এলে এক রাতেই আওয়ামী লীগ শেষ হয়ে যাবে। এসব তাদের চরম বেসামাল অবস্থা ও অস্থিরতার বহিঃপ্রকাশ।

তিনি বলেন, দম্ভ ও জেদ পরিহার করে নির্বাচনের আগে পদত্যাগ ও নির্বাচনকালীন জাতীয় সরকার প্রতিষ্ঠার পথ খুলে দিয়ে শান্তিপূর্ণভাবে সরকার ও সরকারি দল নির্বাচনকেন্দ্রিক সংকট থেকে বেরিয়ে আসতে হবে। ঐতিহ্যবাহী রাজনৈতিক দল হিসেবে সরকারি দল এই প্রজ্ঞার পরিচয় দিলে দেশ ও দেশের জনগণ বিপর্যয় থেকে রক্ষা পেতে পারে।