হোম»প্রচ্ছদ»আন্দোলনে নামছে ধর্মভিত্তিক দলের ছাত্র সংগঠনগুলো

আন্দোলনে নামছে ধর্মভিত্তিক দলের ছাত্র সংগঠনগুলো

প্রচ্ছদ রাজনীতি

‘সর্বদলীয় ছাত্র ঐক্যে’র ব্যানারে আন্দোলনে নামছে ধর্মভিত্তিক রাজনৈতিক দলের সমর্থক ছাত্র সংগঠনগুলো। গত ২৮ জুলাই আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর শান্তি সমাবেশের পর হামলায় নিহত মাদ্রাসাছাত্র হাফেজ রেজাউল করিম হত্যার বিচার দাবিতে কর্মসূচি ঘোষণা করেছে তারা।

শুক্রবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল এবং আগামী বৃহস্পতিবার শাহবাগে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে এই ‘সর্বদলীয় ছাত্র ঐক্য’। বুধবার জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলনের ইসলামী ছাত্র আন্দোলন, বাংলাদেশ খেলাফত মজলিসের খেলাফত ছাত্র মজলিস, ইসলামী ছাত্রসমাজ, জমিয়তে উলামায়ে ইসলামের ছাত্র জমিয়ত, খেলাফত মজলিসের অপরাংশের ছাত্রসংগঠনসহ আটটি সংগঠন নিয়ে গঠন করা হয়েছে ‘সর্বদলীয় ছাত্র ঐক্য’।

ছাত্র ঐক্যের সমন্বয়ক শেখ মাহবুবুর রহমান সমকালকে জানান, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদের ছাত্র অধিকার পরিষদ সরাসরি জোটে না থাকলেও তাদের সমর্থন রয়েছে। ইসলামী ছাত্রশিবিরের সঙ্গে যোগাযোগ রয়েছে কিনা প্রশ্নে তিনি বলেন, শুধু শিবির নয়, ছাত্রদলসহ যারাই আন্দোলনে রয়েছে, তাদের সঙ্গে আলাপ চলছে।

ছাত্র ঐক্যের প্রধান সমন্বয়ক ও ছাত্র মজলিসের সভাপতি মুহাম্মাদ কামাল উদ্দীনের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা, আলেম-ওলামাসহ সব রাজনৈতিক বন্দির মুক্তি দাবি করা হয়।

‘সর্বদলীয় ছাত্র ঐক্যে’র মুখপাত্র ও ছাত্র আন্দোলনের সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ সংবাদ সম্মেলনে বলেন, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের কথিত শান্তি সমাবেশ থেকে নৃশংসভাবে মাদ্রাসাছাত্র রেজাউল করিমকে হত্যা করা হয়। ২০ দিন পেরিয়ে গেলেও হত্যাকারীদের গ্রেপ্তারে কোনো পদক্ষেপ নেয়নি প্রশাসন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছাত্র জমিয়ত সভাপতি নিজাম উদ্দীন আল আদনান, ছাত্রসমাজের সভাপতি এহতেশামুল হক সাখী প্রমুখ।