ময়মনসিংহে ১০ বছর পর প্রকাশ্যে সমাবেশের অনুমতি চেয়েছে জামায়াত

প্রচ্ছদ সারাদেশ

২০১৩ সালের ফেব্রুয়ারি মাসে সর্বশেষ ময়মনসিংহে প্রকাশ্যে রাজনৈতিক কর্মসূচি পালন করেছিল জামায়াতে ইসলামি বাংলাদেশ। এরপর টানা ১০ বছর এই দলটি আর প্রকাশ্যে সভা-সমাবেশ করার সুয়োগ পায়নি। তবে আগামী ২৮ জুলাই ময়মনসিংহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার অনুমতি চেয়ে জেলা পুলিশের কাছে লিখিত আবেদন করেছে দলটির নেতারা।

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে ময়মনসিংহ মহানগর জামায়াতের ৬ সদস্যের একটি প্রতিনিধি দল জেলা পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে এই লিখিত আবেদন পৌঁছে দেন।

এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য ও ময়মনসিংহ মহানগর জামায়াতে ইসলামির কার্যকরী কমিটির সদস্য অ্যাডভোকেট একেএম আমানুল্লাহ বাদল।

মহানগর জামায়াতের প্রচার ও দপ্তর সম্পাদক মো: আল হেলাল তালুকদার স্বাক্ষরিত লিখিত এই আবেদনে বলা হয়, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে অবিলম্বে কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, দলের নায়েবে আমির ডা. শফিকুর রহমানসহ গ্রেফতারকৃত নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ এবং সাংবিধানিক অধিকার সভা-সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে আগামী ২৮ জুলাই (শুক্রবার) বাদ জুমা ময়মনসিংহ নগরীর চরপাড়া মোড় এলাকায় কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উত্ত কর্মসূচি সুশৃৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে বাস্তবায়নে আপনাদের (পুলিশের) সহযোগিতা কামনা করছি।

আল হেলাল তালুকদার জানান, র্দীঘ সময় পর দলের নেতাকর্মীরা প্রকাশ্যে সভা-সমাবেশ করতে মুখিয়ে আছে। আশা করছি প্রশাসনের পক্ষ থেকে আমাদের সহযোগিতা করা হবে।

এবিষয়ে ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি) মাছুম আহাম্মদ ভুঞা বলেন, জামায়াতের সমাবেশ ও মিছিলের আবেদনটি যাচাই-বাছাই শেষে সিদ্ধান্ত দেওয়া হবে।