শাহরাস্তিতে বসতঘরে আগুন, পুড়ে ছাই হলো প্রতিবন্ধী শিশু

প্রচ্ছদ সারাদেশ

মাহবুব রাব্বানী, চাঁদপুর

চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলায় বসতঘরে লাগা আগুনে পুড়ে ছাই হলো প্রতিবন্ধী শিশু সোহা ইসলাম (১০)। শুক্রবার (২১ জুলাই) বেলা পৌনে তিনটায় মকবুল মেম্বারের বাড়ির রবিউল ইসলামের বসতঘরে এ ঘটনা।

এ সময় ঘরে প্রতিবন্ধী সোহান ছাড়া অন্য কেউ ছিল না। ঘরের অন্য সদস্যরা দাওয়াতে গিয়েছিলেন। আগুন দেখতে পেয়ে ওই বাড়ি ও পাশের বাড়ির লোকজন আগুন নেভাতে আসে। জন্ম থেকে প্রতিবন্ধী সরকারি ভাতাভোগী রবিউল ইসলামের ছেলে সোহান বসতঘরের ভেতরে থাকায় তাকে বের করে আনা সম্ভব হয়নি।

পরে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসার পরে শাহরাস্তি উপজেলা ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে পুড়ে যাওয়া বসতঘরের মধ্য থেকে ছাই হয়ে যাওয়া সোহানের মৃতদেহ উদ্ধার করে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

শাহরাস্তি উপজেলা ফায়ার সার্ভিসের লিডার আলী আহামেদ জানান, আমার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌছার আগেই স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণ আনে। আমরা পুড়ে যাওয়া বসতঘর থেকে শিশুর মৃতদেহ উদ্ধারকারি। এ ঘটনায় ক্ষতির পরিমাণ এখনো নির্ধারণ করা যায়নি। জেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ুন রশিদ জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি তদারকি করা হচ্ছে। পরিবারটিকে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।