বুড়িগঙ্গায় ওয়াটারবাস দুর্ঘটনায় ইসলামী আন্দোলন বাংলাদেশের শোক প্রকাশ

জাতীয় প্রচ্ছদ

বুড়িগঙ্গা নদীতে ওয়াটারবাস ডুবে নিহত ও আহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ গভীর ও সমবেদনা জ্ঞাপন করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

রাজধানীর শ্যামবাজার ঘাট থেকে রোববার কেরাণীগঞ্জের তেল ঘাটে যাওয়ার সময় বুড়িগঙ্গা নদীতে একটি ওয়াটারবাস বালুবাহী বাল্কহেডের ধাক্কায় ডুবে যায়। এতে বেশ কিছু যাত্রী সাঁতরে পাড়ে উঠতে পারলেও বেশ কয়েকজন যাত্রী নিহত ও অসংখ্য যাত্রী নিখোঁজ রয়েছে।

গতকাল এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, এ ঘটনায় যে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়েছে, তা সহ্য করা আসলেই কঠিন। স্বজন হারানোর ব্যথা ও কান্নায় ভারী হয়ে উঠেছে বুড়িগঙ্গার আকাশ-বাতাস।

পীর সাহেব মর্মান্তিক এ নৌ-দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন, তাদের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। আল্লাহ যেন তাদের নেক আমল সমূহ কবুল করে তাদেরকে জান্নাতবাসী করুন এবং তাদের পরিবার ও আত্মীয় স্বজনকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করেন।

তিনি বলেন, দেশের পরিবহনসহ সকল সেক্টরে আজ চরম নৈরাজ্য বিরাজ করছে এবং প্রতিনিয়ত সড়ক ও নৌ-পথে দুর্ঘটনা ঘটছে। আর এ দুর্ঘটনার শিকার হয়ে অসংখ্য মানুষ অকাতরে প্রাণ হারাচ্ছে।

তিনি এ জাতীয় দুর্ঘটনা রোধে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দুর্ঘটনার সঠিক কারণ উদঘাটন, দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থাগ্রহণ ও তার স্থায়ী প্রতিকারের ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

পীর সাহেব নিখোঁজদের দ্রুত উদ্ধারে যথাযথ ব্যবস্থাগ্রহণ এবং আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে এবং নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে সরকারের প্রতি আহ্বান জানান।