ভারতে রাস্তায় নামাজ পড়ার কারণে ইমামসহ ৬ জন গ্রেফতার

আন্তর্জাতিক প্রচ্ছদ

আন্তর্জাতিক ডেস্ক

রাস্তায় নামাজ পড়ার কারণে ইমামসহ ৬ জনকে গ্রেফতার করেছেন ভারতীয় প্রশাসন। ভারতের উত্তর প্রদেশের মুজাফফরনগর জেলার রহমত নগরে শুক্রবার (১৪ জুলাই) জুমার নামাজ আদায় করার অপরাধে তাদের গ্রেফতার করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, শনিবার (১৬ জুলাই) রাস্তায় ২০-২৫ জন মুসল্লির নামাজ পড়ার একটি ভিডিও ভাইরাল হয়। এই পরদিন গ্রেফতার হল মুসলিমরা।

ভিডিওটি ভাইরাল হওয়ার পর সিটি কোতোয়ালি থানা পুলিশ বিষয়টি তদন্ত শুরু করে এবং অজ্ঞাত ২০ -২৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে।

এদিকে গণমাধ্যমের খবরে বলা হয়, দেশটিতে চলমান রথযাত্রার কারণে বিভিন্ন মসজিদ বন্ধ রাখা হয়েছে। এ কারণে মসজিদের সামনের রাস্তায় নামাজ আদায় করে মুসল্লিরা।  এ ঘটনার প্রেক্ষিতে রোববার (১৬ জুলাই) কোতয়ালি থানার এসপি আয়ুষ বিক্রম সিং এই ঘটনা তদন্ত করবে বলে জানায়।

এরপর মামলা দায়ের করেন পুলিশের উপ-পরিদর্শক ধর্মেন্দ্র শেভরান। মামলা নথিভুক্ত করার সময় তিনি বলেন, ভাইরাল ভিডিও দেখে তদন্ত করা হয়শুক্রবার রহমত নগর ফোয়ারা চকের কাছে রহমান মসজিদের ইমাম মাওলানা নাসিম ২০-২৫ জনকে মসজিদের বাইরের রাস্তায় নামাজ পড়েছেন। রাস্তা বন্ধ করে নামাজ পড়ার কারণে মামলা করা হয়েছে।