ময়মনসিংহে মাদরাসার ছাদ থেকে পড়ে ছাত্রের মৃত্যু

প্রচ্ছদ সারাদেশ

ময়মনসিংহ জেলা প্রতিনিধি

ময়মনসিংহ নগরের জিলা স্কুল রোড জামে মসজিদ মাদরাসার চারতলা ভবনের ছাদ থেকে পড়ে মাহাদী হাসান মৃধা (১০) নামের এক ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার দিবাগত মধ্য রাতে এ ঘটনা ঘটে।

নিহত মাহদী হাসানের বাড়ি ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ি গ্রামে। সে ওই মাদসার নাযেরা শ্রেণির ছাত্র ছিল।

জিলা স্কুল মোড় এলাকায় অবস্থিত মাদরাসাটির একাধিক শিক্ষক ও পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীরা প্রতিদিনের মতো গতকাল রাতে ঘুমিয়ে পড়ে। এ সময় মাহাদী ও অপর একজন ছাত্র শৌচাগারে যাওয়ার কথা বলে ছাদে চলে যায়। পরে মাহদী ছাদ থেকে পড়ে যায়। খবর পেয়ে রাতেই তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মাদসার ভারপ্রাপ্ত মুহতামিম আবদুছ সাত্তার প্রথম আলোকে বলেন, এখন পর্যন্ত যতদূর জানা গেছে, রাতে মাহাদী ও তার একজন সহপাঠী ছাদে যায়। একপর্যায়ে ওই পাশের ছাদের কোনো একটা আলোর উৎস খুঁজতে থাকে দুজন মিলে। ওই সহপাঠী কিছুটা উঁচুতে তুলে  মাহদীকে পাশের ছাদ দেখানোর চেষ্টা করে। এ সময় মাহাদী পড়ে যায়। তবে পুলিশ এ ঘটনার তদন্ত করছে। তারা (পুলিশ) মাদসারার সিসি টিভির ফুটেজ দেখে তদন্ত শুরু করেছে।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, ‘আমরা ইতিমধ্যে তদন্ত শুরু করেছি। এখনো এ ব্যপারে কিছু ধারণা করা যাচ্ছে না। নিহত ছাত্রের লাশ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা আছে।’