সুইডেনে কোরআন পোড়ানোর ঘটনায় ভোলায় বিক্ষোভ মিছিল

ইসলাম প্রচ্ছদ রাজনীতি সারাদেশ

আল আমিন , ভোলা প্রতিনিধি

আজ বৃহস্পতিবার (০৬ জুলাই ২০২৩) ভোলা হাটখোলা মসজিদ চত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তরের উদ্যোগে জেলা সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান মোমতাজির সভাপতিত্বে জেলা সেক্রেটারি মাও.তরিকুল ইসলাম তারেকের সঞ্চালনায় সুইডেনে পবিত্র কোরআনে অগ্নিসংযোগের প্রতিবাদে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলে নেতৃবৃন্দ বলেন, সুইডেনে গত বুধবার(২৮ জুন ২০২৩) মত প্রকাশের স্বাধীনতার নামে সুইডিস সরকারের মদদে রাজধানীর স্টকহোম সেন্ট্রাল মসজিদের সামনে পুলিশি নিরাপত্তায় মুসলমানদের ধর্মীয় গ্রন্থ পবিত্র আল কোরআনের পাতা ছিঁড়ে পুড়িয়ে দেয়া হয়।

নেতৃবৃন্দ আরো বলেন, ইসলামের সাথে পশ্চিমাদের আচরণে এটা দিবালোকের ন্যায় প্রমাণিত হয়েছে যে, ইউরোপ আজও মধ্যযুগীয় সংকীর্ণ চিন্তা থেকে বের হতে পারেনি। সাম্প্রতিক সুইডেনে যেভাবে রাষ্ট্রীয় মদদে মত প্রকাশের নাম দিয়ে পবিত্র কোরআনে অগ্নিসংযোগ করে বিশ্বের কোটি কোটি মানুষের বিশ্বাস ও শ্রদ্ধার প্রতি আঘাত করা হয়েছে তা অকল্পনীয়। কোনো সভ্য সমাজে এই ধরনের আচরণ চিন্তাও করা যায় না। সুইডেনে যা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি  এবং বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানাচ্ছি যে, সুইডেনের রাষ্ট্রদূতকে তলব করে বাংলাদেশের পক্ষ থেকে জোড়ালো প্রতিবাদ জানাতে হবে।

এ সময় বক্তব্য রাখেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ভোলা জেলা উত্তরের সভাপতি মুফতী ইয়াসিন নবীপুরী ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তরের সহ সভাপতি এম ওবায়েদ বিন মোস্তফা সহ সভাপতি মাও.মিজানুর রহমান আজাদী মাও.তাজউদ্দীন ফারুকী জয়েন্ট সেক্রেটারি মুফতি আব্দুল মোমিন এসিস্ট্যান্ট সেক্রেটারি মাওলানা রাকিবুল ইসলাম ফারুক সাংগঠনিক সম্পাদ মাওলানা ইউসুফ আদনান প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাও.হেলাল উদ্দিন সদর থানার সভাপতি মাও.আব্দুর রব সেক্রেটারি মাও.ইমরান যুব আন্দোলন জেলা সভাপতি মাওলানা শোয়াইব আহমেদ শ্রমিক আন্দোলনের জেলা সভাপতি নুরুল ইসলাম পাটোয়ারী জাতীয় শিক্ষক ফোরামের জেলা সভাপতি মাও আব্দুর রহমান চৌধুরী ছাত্র আন্দোলনের জেলা সভাপতি মোঃসাইফুল ইসলাম সহ অন্যান্য নেতৃবৃন্দ প্রমুখ।